Text size A A A
Color C C C C
পাতা

সিটিজেন চার্টার

ক্রঃনং

সেবারপ্রকৃতি

সেবাপ্রদানেরসময়সীমা

মন্তব্য

ক.

দরজা /জানালার কাঁচ পরিবর্তন সহ  সঠিকভাবে খোলা ও বন্ধের ব্যবস্থাকরণ

১-২ দিন

অভিযোগ প্রাপ্তির পর সংশ্লিষ্ট দপ্তর ব্যবস্থা গ্রহণ করে থাকে।

খ.

দরজা/জানালায়বড়ধরনেরমেরামতঅথবাপরিবর্তনকরণ

১-৭দিন

কাজেরপ্রকৃতিএবংপ্রয়োজনীয়তাহিসাবেগুরুত্বদেয়াহয়।

গ.

পানির কল,পুশ শাওয়ার,কমোড/প্যান এর ফ্লাস পদ্ধতি সচল করা সহ টয়লেট পানি রোধক করণ

১-২ দিন

১-৩ মাসের মজুদ মালামাল থেকে পানি সরবরাহ/পয়: ব্যবস্থা/পানি নিরোধক জরুরী  ভাবে সম্পন্ন করা হয়।

ঘ.

ছাদেরযথাযথপানিনিষ্কাশনওপানিরট্যাংকএরছিদ্রবদ্ধকরাসহপানিরঅপচয়রোধকরণ

১-৩দিন

-ঐ-

ঙ.

স্যানিটারী ব্যবস্থা চালু রাখা যথা:প্যান,কমোড,বেসিন,পানির পাইপ, নিষ্কাশন পাইপ,পানির মোটর মেরামত/পরিবর্তন ইত্যাদি

১-৩ দিন

স্টকে বেসিন, প্যান বা মোটর ইত্যাদি মজুদ রেখে সল্পতম সময়ে প্রতিস্থাপন করা হয়।

চ.

বৈদ্যুতিকসুইচ,সার্কিটব্রেকারচালুরাখা

১-৩দিন

মজুদথেকেবৈদ্যুতিকজরুরীমেরামতকাজসম্পন্নকরাহয়। 

ছ.

বৈদ্যুতিক ফ্যান মেরামত /পরিবর্তন

১-৭ দিন

বড় ধরনের মেরামত প্রয়োজন হলে স্টক থাকলে  অন্য ফ্যান দ্বারা  প্রতিস্থাপনের চেষ্টা করা হয় ।

জ.

স্বাভাবিকপূর্তওবৈদ্যুতিককাজে  রংসহসার্বিকমেরামত

-

প্রতি৩বছরঅন্তরসম্পাদনকরা।