অভিযোগ প্রদানের ও তথ্য প্রাপ্তির পদ্ধতিঃ-
যে কোন মেরামত বা রক্ষণাবেক্ষণ কাজের চাহিদা সর্ব প্রথমে সংশ্লিষ্ট উপ-বিভাগীয় প্রকৌশলী/উপ-সহকারী প্রকৌশলীর অফিসে রক্ষিত রেজিষ্টারে লিপিবদ্ধ করতে হয় এবং অভিযোগ লিপিবদ্ধ হওয়ার পরও উল্লিখিত অফিসের মাধ্যমে প্রতিকার প্রাপ্তিতে ব্যর্থ হলে ধাপ অনুযায়ী যথাত্রুমে সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দপ্তরে যোগাযোগ/অভিযোগ দাখিল করা যায় ।
অভিযোগ প্রতিকারের পর্দ্ধতিঃ-
মেরামত ও রক্ষণাবেক্ষণ কাজের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীগণ সকলেই যথা সময়ে স্ব-স্ব এলাকার ভবন সমূহে বসবাসকারী/ব্যবহারকারীদের প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদানে সর্বদা সচেষ্ট থাকেন । তথাপি কারো কোন অভিযোগ থাকলে ধাপ অনুযায়ী যথাত্রুমে নিম্মে উল্লেখিত কর্মকর্তার দপ্তরে রক্ষিত টেলিফোনে মৌখিক ভাবে কিংবা রক্ষিত রেজিষ্টার-এ লিপিবদ্ধ করনের মাধ্যমে অভিযোগ প্রদান করতে পারবেন ।
ক্রমিক নং |
পদবী |
ঠিকানা |
টেলিফোন/ফ্যাক্স |
ই-মেইল |
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
১। |
নির্বাহী প্রকৌশলী |
নির্বাহী প্রকৌশলীর কার্যালয় রাজশাহী গণপূর্ত বিভাগ-১, সিএন্ডবি, রাজশাহী । |
ফোনঃ ০২৪৭ - ৮১২২৭১ ফ্যাক্সঃ ০৭২১ -৭৭৩৭৮৩ |
ee_raj1@pwd.gov.bd |
২। |
তত্ত্বাবধায়ক প্রকৌশলী |
তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয়, গণপূর্ত সার্কেল, , রাজশাহী । |
ফোনঃ ও ফ্যাক্সঃ ০২৪৭ -৮১২২৭৪
|
se_raj@pwd.gov.bd |
৩। |
অতিঃ প্রধান প্রকৌশলী |
অতিরিক্ত প্রধান প্রকৌশলীর কার্যালয়, গণপূর্ত অধিদপ্তর জোন, রাজশাহী । |
মোবাইল : ০১৫৫২৬৩১৭৫৯ ফোন (অফিস) : ০৭২১-৭৭৬৩৭৪ |
ace_raj@pwd.gov.bd |
এ ছাড়া গণপূর্ত অধিদপ্তরের নিজস্ব ওয়েব সাইট (www.pwd.gov.bd) যেখানে অভিযোগ প্রদান করা যাবে । তথ্য প্রযুত্তিুর এই সুযোগ সকলকে গ্রহণের জন্য স্বাগত জানানো হবে । উপরোল্লিখিত সুত্র সমূহে অভিযোগের প্রতিকার/সমস্যার সমাধান পেতে ব্যর্থ হলে কেন্দ্রীয় পূর্ত ভবনে নির্বাহী প্রকৌশলী (ও এন্ড এম) এর দপ্তর (ফোন নং-০২৯৫৫৪৫৫৪, ই-মেইল (ee_om@pwd.gov.bd)সরকারী ভবনে বসবাসকারী/ব্যবহারকারীগণের জন্য সেবা প্রদানকারী/অভিযোগ প্রতিকারের কেন্দ্র স্থাপন করা আছে যেখানে রেজিষ্টারে লিপিবদ্ধ/টেলিফোন/ই-মেইল/ফ্যাক্স/ব্যক্তিগত সাক্ষাত-এর মাধামে অভিযোগ/সমস্যা জানানো যাবে (কক্ষ নং-৪৩০) ।
কেন্দ্রীয় ভাবে গ্রহণকৃত সকল অভিযোগগুলি তিন দিনের মধ্যে আমলে নেয়া হয় এবং পরবর্তীতে প্রতিকারের কি ব্যবস্থা নেয় হয়েছে তা সাত কার্য দিবসের মধ্যে অভিযোগকারীকে জানিয়ে দেয়া হয় ।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস